চৌদ্দগ্রামে জুতা ফ্যাক্টরীর গুদামে আগুন ১৫ ঘন্টা আগুন নিয়ন্ত্রণে – প্রায় ১৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি

চৌদ্দগ্রাম সংবাদদাতা
কুমিল্লার চৌদ্দগ্রামের নানকরা ঝিলওয়ার নামের রপ্তানীমুখী জুতা ফ্যাক্টরীর গুদামে গত রোববার বিকেল৩ ঘটিকায় সৃষ্ট অগ্নিকান্ড প্রায় ১৫ ঘন্টা চেষ্টা চালিয়ে সোমবার ভোর ৬টায় নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। এ ঘটনায় রোববার রাতে চৌদ্দগ্রাম থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে। এতে উল্ল্যেখ করা হয়েছে, ২ লাখ ৭৪ হাজার ফেয়ার তৈরিকৃত জুতা আগুনে পুড়ে যায় এবং ভবনের ৬ষ্ঠ ও ৫ম তলা ব্যাপক ক্ষতি হয়েছে। এতে প্রায় ১৭ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জিডিতে উল্ল্যেখ করা হয়েছে। এ বিষয়ে সোমবার সকালে ফ্যাক্টরি ম্যানাজার শের বাহাদুরের নেতৃত্বে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।
এছাড়া অগ্নিকান্ডের ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠনা করা হয়েছে।
ফ্যাক্টরী ম্যানজার শের বাহাদুর জানান, রোববার বিকেল ৩ ঘটিকার সময় আমাদের তৈরিকৃত জুতার গুদামের ৬ষ্ট তলায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চৌদ্দগ্রামের ১টি ইউনিট এসে নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। ততক্ষণে আগুনের লেলিহান শিখা সারা ফ্লোরে ছড়িয়ে যায়। পরবর্তীতে কুমিল্লা ও ফেনী থেকে আরো ৪টি ইউনিটের ১৫টি গাড়ি আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা চালায়। দীর্ঘ ১৫ ঘন্টা চেষ্টা চালানোর পর সোমবার ভোর ৬টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
ফায়ার সার্ভিসের চট্টগ্রাম বিভাগের মিডিয়া সেলের পরিচালক মোঃ জসিম উদ্দিন জানান, চট্টগ্রামের উপ পরিচালকের নেতৃত্বে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগুনের সুত্রপাত বা কি পরিমাণ ক্ষতি হয়েছে তা এ মুহুর্তে বলা সম্ভব নয়। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি বলে তিনি জানান।
চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল ফয়সল জানান, খবর পেয়ে সহকারী পুলিশ সুপার চৌদ্দগ্রাম সার্কেল মোঃ সাইফুল ইসলাম নেতৃত্বে তাৎক্ষণিকভাবে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে মানুষজনকে নিরাপদ দুরত্বে নিয়ে আসি। এবিষয়ে ফ্যাক্টরীর পক্ষ থেকে সাধারণ ডায়েরী করা হয়েছে।

Comments

comments

%d bloggers like this: