সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা ছাত্রী নুসরাতের পাশে প্রধানমন্ত্রী

এম.এ হাসান,কুমিল্লাঃ
ফেনীর সোনাগাজীতে পরীক্ষা কেন্দ্রে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির শরীরে আগুনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী ওই ছাত্রীর সার্বিক দায়িত্বও নিয়েছেন। তিনি নুসরাতের চিকিৎসায় যাতে কোনো ত্রুটি বা অবহেলা না হয় সে নির্দেশনাও দিয়েছেন সংশ্নিষ্ট চিকিৎসকদের।রোববার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ‘শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অব বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের’ সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন দেখা করতে গেলে প্রধানমন্ত্রী এসব নির্দেশনা দেন।
ঢামেক হাসপাতালে ডা. সামন্তলাল সেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনীর ওই ছাত্রীর সার্বিক দায়িত্ব নিয়েছেন। তিনি তার চিকিৎসাসহ সার্বিক বিষয়ে ব্যবস্থা নিতে বলেছেন। এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারের সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। আমরা মেয়েটির চিকিৎসা চালিয়ে যাচ্ছি। তার অবস্থা এখনও আশঙ্কাজনক।
উল্লেখ্য শনিবার সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে আলিম পরীক্ষা দিতে যায় নুসরাত। পরীক্ষা শুরুর কিছুক্ষণ আগে বোরকা পরা চারজন তার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তার চিকিৎসা চলছে।ঢামেক হাসপাতালে নুসরাত জাহান রাফির চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।  এর আগে সকালে তাকে বার্ন ইউনিটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়।গত ২৭ মার্চ নুসরাতকে যৌন হয়রানির অভিযোগে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলাকে আটক করে পুলিশ। ওই ঘটনায় ছাত্রীর পরিবার অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা করে। অধ্যক্ষ বর্তমানে ওই মামলায় কারাগারে রয়েছেন।

Comments

comments

%d bloggers like this: