ভারতে ভিক্ষায় বসলেন রাশিয়ান যুবক!

ইভানজেলিন (২৪) নামের এক রাশিয়ান যুবক গত ২৪ সেপ্টেম্বর ভারতে ঘুরতে এসেছিলেন। গতকাল মঙ্গলবার চেন্নাই থেকে তামিলনাড়ুর কাঞ্চিপুরামে এসে পৌঁছান তিনি।

খবরটি কানে যেতেই তাকে সাহায্যের আশ্বাস দিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। গতকাল মঙ্গলবার তিনি জানান, ইভানজেলিন, আপনার দেশ রাশিয়া আমাদের পরীক্ষিত বন্ধু। চেন্নাইয়ে আমার কর্মকর্তারা আপনাকে সবরকম সাহায্য করবেন।কয়েকটি মন্দির দেখা শেষে এটিএম কার্ডের মাধ্যমে টাকা তুলতে যান ইভানজেলিন। কিন্তু কার্ডের পিন লক হয়ে যাওয়ায় সমস্যায় পড়েন। শেষে নিরুপায় হয়ে কাঞ্চিপুরামের একটি মন্দির প্রাঙ্গণেই ভিক্ষা চাওয়া শুরু করেন।

পুলিশের এক কর্মকর্তা জানান, ওই রাশিয়ান যুবককে স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয় এবং তার ভারতে ভ্রমণের নথি খতিয়ে দেখা হয়। আগামী মাস পর্যন্ত তার ভারতে থাকার বৈধ ভিসা রয়েছে। ওই যুবক পুলিশকে জানায় তার কাছে রুপি না থাকায় একপ্রকার বাধ্য হয়েই ভিক্ষা শুরু করেন। কারণ এটিএম কার্ড লক হয়ে যাওয়ায় তিনি  রুপি তুলতে পারেননি। এরপরই কিছু অর্থ দিয়ে তাকে সাহায্য করে পুলিশ। সেইসঙ্গে তাকে চেন্নাইয়ে গিয়ে রাশিয়ান কনসুলেটে দেখা করার পরামর্শ দেয়।

Comments

comments

%d bloggers like this: