তৃতীয়বারের মতো বিপিএলের সূচি পরিবর্তন

এ নিয়ে তৃতীয়বারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সূচি পরিবর্তন করেছে বিপিএল কমিটি। সোমবার (৯ অক্টোবর) আবারো নতুন করে বিপিএল শুরুর তারিখ জানানো হয়েছে। পুরোনো সূচি অনুযায়ী বিপিএল শুরুর তারিখ ছিল ৩ নভেম্বর। পরিবর্তিত সূচি অনুযায়ী বিপিএল শুরুর নতুন তারিখ ৪ নভেম্বর।

সোমবার (৯ অক্টোবর) বিসিবি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। ১২ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বিপিএলের ফাইনাল। আর সিলেটে হবে উদ্বোধনী ম্যাচ।

মূলত বিপিএল শুরুর নির্ধারিত তারিখ ছিল ৪ নভেম্বর। প্রতি বছরই এই তারিখে বিপিএল শুরু করা হয়। তবে এবার দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য গ্লোবাল টি-টোয়েন্টি লিগের কারণে দুই দিন আগানো হয়েছিল। পরে তা পেছানো হয়েছিল একদিন। শেষ পর্যন্ত ৪ তারিখে রাখা হয়েছে বিপিএলের শুরুর তারিখ।

এছাড়া বিপিএলো উদ্বোধনী অনুষ্ঠান করার কথা ছিল ৩১ অক্টোবর। কিন্তু বিপিএল শুরুর সময় ঢাকায় কমনওয়েলথ ইন্টার পার্লামেন্টারি কমিশনের একটি সেমিনার অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যে কারণে, পরে সিদ্ধান্ত নেয়া হয় বিপিএল শুরু করা হবে বিভাগীয় শহর সিলেট থেকে। নতুন তারিখ নির্ধারণ করা হয় ৩ নভেম্বর। একই সঙ্গে বিসিবি সিদ্ধান্ত নেয়, দেশের অর্ধেকজুড়ে ভয়াবহ বন্যার কারণে এবারও উদ্বোধনী অনুষ্ঠান করা হবে না।

সেই নির্ধারিত সূচি পরিবর্তন করে আবারও ৪ নভেম্বর থেকে বিপিএল শুরুর তারিখ ঘোষণা করা হলো। তবে পুরনো সিদ্ধান্ত অনুযায়ী বিপিএলের পঞ্চম আসর শুরু হবে সিলেট থেকেই। বিপিএলে নতুন ভেন্যু হিসেবে এবারই প্রথম নাম লেখাতে যাচ্ছে সিলেট। সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম ছাড়াও এবার বিপিএল অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম এবং চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

Comments

comments

%d bloggers like this: