চৌদ্দগ্রামে অতিরিক্ত দামে ইনজেকশন বিক্রি করায় ৪০ হাজার জরিমানা,অভিযোগকারী পেল ১০ হাজার টাকা

মো.আবুল বাশার রানা,চৌদ্দগ্রাম

কুমিল্লার চৌদ্দগ্রামের কাশিনগর বাজারে অতিরিক্ত দামে ইনজেকশন বিক্রি করার অভিযোগ প্রমানিত হওয়ায় ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযোগকারী পেল জরিমানার ২৫% হিসাবে ১০হাজর টাকা।
গতকাল বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে জেলার চৌদ্দগ্রাম উপজেলার ১নং কাশিনগর ইউনিয়নের কাশিনগর বাজারে এক তদারকিমূলক অভিযান পরিচালিত হয়।

জানাযায় গত ১৮ আগষ্ট দায়ের করা আবু কাউছার নামের একজন ভোক্তার লিখিত অভিযোগ তদন্ত করা হয়। তিনি অভিযোগ করেন যে,কাশিনগর বাজারের মেসার্স ঢাকা মেডিকেল হল থেকে ঐদিন উবঢ়ড়-গবফৎড়ষ ৮০সম নামক একটি ইনজেকশন ক্রয় করেন। জনতা ফার্মাসিউটিক্যালের আমদানি করা এ ইনজেকশনটির গায়ের মূল্য ১৬৫ টাকা। দোকানী সেটি কলম দিয়ে কেটে তার কাছে ২২০ টাকায় বিক্রয় করেছেন।পুরো বিষয়টি তিনি তার মুঠোফোনে ভিডিও করে এ দপ্তরে লিখিত অভিযোগ করেন।অভিযানে সময় যাচাই করে দেখা যায় অভিযোগটি সত্য। ফার্মেসীর মালিক আব্দুল জলিল নিজেও স্বীকার করেন যে, তিনি বর্ধিত দামে এটি বিক্রয় করছেন। যুক্তি হিসেবে তিনি বলেন যে, এটি বেশি দামে কেনা অথচ তার বর্ধিত দামে ক্রয়ের স্বপক্ষে কোন প্রমাণ দেখাতে পারেননি। ফলে অভিযোগটি প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪০ ধারায় মেসার্স ঢাকা মেডিকেল হল কে ৪০,০০০ টাকা জরিমানা করা হয়। অভিযোগকারী জনাব আবু কাউছার আইনের ৭৬(৪) ধারার বিধান বলে স্পটেই ঐ জরিমানার ২৫% হিসাবে ১০হাজর টাকা পান।
চৌদ্দগ্রাম উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক হাবিবুর রহমান ও এসআই হাফেজ খানের নেতৃত্বে চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম এ কাজে সার্বিক সহযোগিতা করেন।

Comments

comments

%d bloggers like this: