চৌদ্দগ্রামে সেরাদের সেরা সুমাইয়া বিনতে নূর

স্টাফ রিপোর্টার: করপাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মো. নুরুল ইসলাম মজুমদার এবং মরকটা সরকারি প্রাথমিক বিদ্যালয় এর সহকারী শিক্ষিকা মোসা. রোকেয়া আক্তার এর বড় মেয়ে, করপাটি হাজী মনির উদ্দিন আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন মেধাবী ছাত্রী সুমাইয়া বিনতে নূর আলহাজ্ব নূর মিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ২০১৯ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে চৌদ্দগ্রাম উপজেলার সকল কলেজ ও মাদরাসায় সম্মিলিতভাবে একমাত্র গোল্ডেন জিপিএ-৫ পেয়ে গৌরবোজ্জ্বল সাফল্য অর্জন করেছে। এবারের ফলাফল সূত্রে জানা যায়, চৌদ্দগ্রাম উপজেলার সকল কলেজ থেকে সর্বমোট জিপিএ-৫ পেয়েছে ৩১ জন শিক্ষার্থী। তার মধ্যে কনকাপৈত আলহাজ্ব নূর মিয়া বিশ্ববিদ্যালয় কলেজে থেকেই জিপিএ-৫ পেয়েছে ১৬ জন শিক্ষার্থী। তার মধ্যে একমাত্র গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে সুমাইয়া বিনতে নূর।

উল্লেখ্য, সুমাইয়া বিনতে নূর ইতিপূর্বে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে (পরীক্ষার্থী-২০১৯) আলহাজ্ব নূর মিয়া বিশ্ববিদ্যালয় কলেজের শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছিল। গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলহাজ্ব নূর মিয়া বিশ্ববিদ্যালয় কলেজে অনুষ্ঠিত আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তার হাতে শ্রেষ্ঠ শিক্ষার্থীর সম্মাননা ক্রেস্ট তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি, ৯ নং কনকাপৈত ইউনিয়ন পরিষদেরে চেয়ারম্যান মো. জাফর ইকবাল ও অত্র কলেজের স্বনামধন্য অধ্যক্ষ শাহনাজ পারভীন লাভলী।

এছাড়াও সে ইতিপূর্বে ৫ম ও ৮ম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করেছিল। বর্তমানে সে মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে। তাই সকলের কাছে সে দোয়া চেয়েছে। এদিকে সুমাইয়ার এ সাফল্যে তার পূরনো বিদ্যাপিঠ করপাটি হাজী মনির উদ্দিন আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ সকল শিক্ষকবৃন্দ বেশ আনন্দিত। তারা ফলাফল ঘোষনার পরদিন সুমাইয়াকে কাছে পেয়ে অত্যন্ত আনন্দে উদ্বেলিত ছিলেন। এসময আনন্দের অশ্রুধারার এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

Comments

comments

%d bloggers like this: