সফল হতে হলে সবাই কে মুক্তিযুদ্ধের চেতনায় রাজনৈতিক সচেতন হতে হবে- দিপু মনি।


এম এ হাসান, কুমিল্লাঃ
শুধু রাজনীতি নয়, সফল হতে হলে অবশ্যই সকলে মুক্তিযুদ্ধের চেতনায় সচেতন হতে হবে বলে মন্তব্য করলেন শিক্ষা মন্ত্রী ড.দিপু মনি।কুমিল্লায় ২৭ এপ্রিল শনিবার দুপুরে নগরীর টাউনহল মিলনায়তনে পথিকৃত সমাজ কল্যান সংস্থার আয়োজনে দুদিন ব্যাপি ইয়াং এন্ট্রিাপ্রণিয়ার,সামিট এর শুভ উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান কালে তিনি এসব কথা বলেন।এসময় মন্ত্রী আরো বলেন দলের সদস্য হবেন তেমন কিন্তু নয়, কিন্তু রাজনৈতিক সচেতন হতে হবে সবাইকে। সফল হতে হলে সবাইকে মুক্তিযোদ্ধের চেতনায় রাজনৈতিক সচেতন হতে হবে। যারা জয় বাংলাকে নিষিদ্ধ করেছিলেন, যারা জাতির পিতাকে নিষিদ্ধ করেছিলেন। যারা বঙ্গবন্ধুর নাম নিলে জেলে দিতেন, নির্যাতন করতেন। তারা আর যাই হোক স্বাধিনতার চেতনায় তারা বিশ্বাসী ছিলেন না।
তিনি বলেন বর্তমান সময়ে রাজনীতি একটি নেতিবাচক বিষয় হয়ে দাড়িয়েছে। শিক্ষার্থীরা অনেকেই এখন রাজনীতি করতে চায় না। সমস্যা সব জায়গায় থাকতে পারে, তার মানে এই নয় সেই পুরো পেশাটি খারাপ। তারচেয়ে বড় কথা রাজনীতির উপর সবকিছু নির্ভরশীল। অধিকার, সামনে এগিয়ে যাওয়া সবকিছুই রাজনীতির উপর নির্ভরশীল। মন্ত্রী আরও বলেন, সমাজের অন্যায়, অসংগতির বিরুদ্ধে যুবকদেরই দাবি তুলতে হবে, সমাজ পরিবর্তনের হাতিয়ার হচ্ছে রাজনীতি, তাই সকলকে রাজনীতি সচেতন হতে হবে।
পথিকৃত সমাজকল্যান সংস্থার সভাপতি ডা. আতাউর রহমান জসিমের সভাপতিত্বে অন্যানের মাঝে বক্তব্য রাখেন, বিআরডিবির মহাপরিচালক মওদুদুর রশিদ সফদার, সংস্থার সাধারন সম্পাদক এড. শহীদুল হক স্বপন, অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ।এসময় ব্রিটানিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ ড. তোফায়েল আহমেদ, কুমিল্লা শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর রুহুল আমিন ভূইয়া, অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ উপস্থিত ছিলেন। উদ্যোক্তা সম্মিলনে ৫শ জন উদ্যোক্তা অংশ নেন।

Comments

comments

%d bloggers like this: