‘মরণঘাতী’ গেমের ফাঁদে পড়ে হলিক্রসের এক শিক্ষার্থীর মৃত্যু

সারা বিশ্বে তুলুল সমালোচিত মরণঘাতী অনলাইন গেমস ব্লু হোয়েলের ফাঁদে পড়ে এবার ঢাকার নিউ মার্কেট থানা এলাকার বাসিন্দা অপূর্বা বর্ধন স্বর্ণা নামের ১৩ বছরের এক কিশোরী আত্মহত্যা করেছে বলে খবর পাওয়া গেছে। স্বর্ণা হলিক্রস স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল।

মুত কিশোরিটির পরিবারের সদস্যরা গণমাধ্যমকে জানিয়েছেন, ইন্টারনেটে ডেথ গেম ব্লু হোয়েলের কবলে পড়ে স্বর্ণার প্রাণ গিয়েছে। বৃহস্পতিবার সেট্রাল রোডের ৪৪ নম্বর বাসায় আত্মহত্যা ঘটনাটি ঘটেছে।

স্বর্ণার বাবা গণমাধ্যমকে জানান, আত্মহত্যা করার আগে মেয়ে একটি চিরকুট লিখে রেখে গেছে। তা থেকেই ব্লু হোয়েলের প্রভাব সম্পর্কে তথ্য মিলেছে।

তিনি বলেন, ‘গত কয়েক বছর ধরেই স্বর্ণা কম্পিউটার ও স্মার্টফোন ব্যবহার করতো। ইন্টারনেট থেকে রচনা, প্যারাগ্রাফসহ বিভিন্ন বিষয় ডাউনলোড করা ছাড়াও সে ফেসবুক ব্যবহার করতো। কিন্তু অতিরিক্ত আসক্তির ভয়ে আমরা মোবাইল কেড়ে নিলেই সে ভীষণ অভিমান করতো। তাই কিছুদিন আগে তার ইন্টারনেট ব্যবহার নিয়ে আমাদের মনে সন্দেহ জাগে।’

নীল তিমির কিউরেটরের নির্দেশ মতো স্বর্ণার লিখে যাওয়া একটি চিরকুট পাওয়া গেছে বলে জানিয়েছেন তার বাবা। চিরকুটে লেখা, ‘আমার আত্মহত্যার জন্য কেউ দায়ী নয়।’ এছাড়া গেমসের নির্দেশনা অনুযায়ী একটি হাসির চিহ্নও এঁকেছিল স্বর্ণা।

নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আতিকুর রহমান স্বর্ণার আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করলেও গেমের প্রভাবেই তার মৃত্যু হয়েছে কিনা সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলেননি।

Comments

comments

%d bloggers like this: