কুমিল্লার চান্দিনায়  বাস খাদে পড়ে স্বামী-স্ত্রীসহ নিহত ৭

কুমিল্লার চান্দিনায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে একই পরবারের দুইজনসহ ৭জন নিহত হয়েছে। রোববার দুপুর ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনা উপজেলার নূরিতলা নামকস্থানে এ ঘটনা ঘটে। এসময় আরো অন্তত ২০জন আহত হয়েছে বলে নিশ্চিত করেছেন কুমিল্লা হাইওয়ে অতিরিক্ত পুলিশ সুপার রহমত উল্লাহ। নিহত ৭ যাত্রীর মধ্যে চারজন পুরুষ, দুইজন নারী ও একজন শিশু রয়েছে। দুর্ঘটনায় আহতদের চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত ৭ ব্যক্তির মধ্যে চার জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন কুমিল্লার দেবিদ্বার উপজেলার খলিলপুর গ্রামের বিনামউদ্দিনের ছেলে গোলাপ খান (৬০), তার স্ত্রী আনোয়ারা বেগম (৫৫), কুমিল্লা আদর্শ সদর উপজেলার যশপুর গ্রামের মৃত আব্দুল মান্নান ছেলে ওমান প্রবাসী মো. জসিম উদ্দিন (৩৫), চান্দিনার বামনিখোলা গ্রামের শাহজাহান এর ছেলে সুজন (২২), সে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ এর ছাত্র।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কুমিল্লার কোম্পানীগঞ্জ থেকে ঢাকাগামী তিশা পরিবহনের যাত্রীবাহী বাসটি (ঢাকা-মেট্রো-ব-১৫-০৯৩৩) বেপরোয়া গতিতে ছিল। নূরিতলা নামকস্থানে একটি মোড়ে এসে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে খাদে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলে ৫ জন নিহত হয়। পরে মারাত্মক আহত অবস্থায় চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত ডাক্তার অপর দুইজনকে মৃত ঘোষণা করে।
এছাড়া দুর্ঘটনায় আহতের মধ্যে দেবিদ্বারের জয়পুর গ্রামের ওয়ালিউল্লাহ্ (৩৫) তার ছেলে ইব্রাহীম (৭ মাস), একই উপজেলার শ্রীকাইল গ্রামের আবু তাহের এর ছেলে রিপন (৪৫), চান্দিনা উপজেলা বাড়েরা গ্রামের সুফিয়াসহ(৪৫) ১০ জনকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।
কুমিল্লা হাইওয়ে অতিরিক্ত পুলিশ সুপার রহমত উল্লাহ জানান, চালকের বেপরোয়া গতির কারণে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহত ও আহতদের উদ্ধারে চান্দিনা ফায়ার স্টেশন এর দমকল কর্মী, চান্দিনা থানা পুলিশ, হাইওয়ে পুলিশ এর পৃথক টিম ও স্থানীয়রা উদ্ধার কাজে অংশগ্রহণ করেন।

 

Comments

comments

%d bloggers like this: