বান্দরবান পাহাড় ও মেঘের দেশে রোটারী ক্লাব চৌদ্দগ্রাম


মো.আবুল বাশার রানা
রোটারী ক্লাব চৌদ্দগ্রাম প্রতি বছরের ন্যায় এবারও ব্যাতিক্রমী একটি মিটিং ও আনন্দ ভ্রমণ করলো বান্দরবানে।গত ৫ নভেম্বর বৃহস্পতিবার বিকালে মিয়াবাজার হোটেল টাইস স্কয়ারে থেকে রওনা খাগড়াছড়ি জেলা থেকে দীর্ঘ পথ পাড়ি দিয়ে বান্দরবান সদরে হোটেল হিল ভিউতে রাত্রি যাপন করেন রোটারী ক্লাব অব চৌদ্দগ্রামের সদস্যরা, পরের দিন শুক্রবার সকালে নাস্তার পর নিল গিরি পরির্দশন ও বিকালে নীলাচলে মনোমুগ্ধকর কালচারাল অনুষ্ঠান চলে সন্ধ্যা ৭ টা পযন্ত, গানে নাচে মেতে উঠে সবাই। রোটারী ক্লাব বান্দরবান কে নিয়ে রাতেই ব্যাতিক্রমী একটি মিটিং হোটেল হিল ভিউর হল রুমে অনুষ্ঠিত হয়,এতে উপস্থিত ছিলেন রোটারী ক্লাব অব চৌদ্দগ্রামের প্রেসিডেন্ট রোটা.আবদুল কাইয়ুম ভূইয়া সুমন,ফাষ্ট প্রেসিডেন্ট রোটা. শৈলবতী চৌধুরী নন্দন,ইমিডিয়েট ফাষ্ট প্রেসিডেন্ট রোটা.গরি সংকর চৌধুরী কনক,প্রেসিডেন্ট ইলেক রোটা.ইন্জি আবদুল আলিম,ভাইস প্রেসিডেন্ট রোটা. তাজুল ইসলাম,রোটা.শহিদুর রহমান রতন,রোটা.জসিম উদ্দিন,প্রজেক্ট চেয়ারম্যান ও ক্লাব সেক্রেটারী রোটা.অজুন চন্দ্র পাল, জয়েন্ট সেক্রেটারী রোটা. আলী আহমেদ,ট্রেজারার রোটা.বিপ্লব চৌধুরী,ডাইরেক্টর রোটা.আব্দুল মান্নান,রোটা.জামাল উদ্দিন,রোটা.তাসলিমা আক্তার,ক্লাব মেম্বার রোটা. মোহাম্মদ আবদুল মমিন,রোটা অহিদুর রহমান,রোটা.আরফিুর রহমান মন্জু,রোটা.জলি চৌধুরী,উক্ত অনুষ্ঠানে পিন পড়ে নতুন মেম্বার হন রোটা.মজিবুল হক মজুমদার,রোটা কামরুল ইসলাম ভ’ইয়া। রোটারী ক্লাব বান্দরবানের ফাষ্ট প্রেসিডেন্ট রোটা. আনিসুর রহমান, সেক্রটারী রোটা.ফারুক আহমেদ,মেম্বার রোটা.হুমায়ন উপস্থিত ছিলেন। রোটারী ক্লাব চৌদ্দগ্রাম একটি শুভেচ্ছা স্বারক উপহার দেন রোটারী ক্লাব বান্দরবানকে।

 

 

পরের দিন শনিবার সকালে কেনাকাটা করে ,দুপুরে মেঘালয়,ঝুলন্তবীজ সহ নানা  দশনীয় স্থান ঘুরে আবার ও চিরচেনা চৌদ্দগ্রামে। ভ্রমন শেষে প্রজেক্ট চেয়ারম্যান ও ক্লাব সেক্রেটারী রোটা.অজুন চন্দ্র পাল বলেন
রোটারী ক্লাব অফ চৌদ্দগ্রামের বান্দরবান ভ্রমণ চেষ্টা করেছি মোটামুটি ভালোভাবে প্রোগ্রাম করার জন্য। কতটুকু পেরেছি জানি না। মানুষ মাত্রই ভুল ত্রুটি হয় আমিও তার উর্ধে নয়। যদি কোন ব্যর্থতা থাকে সবটুকু আমার। সফলতা  সবার সহযোগিতায় হয়েছে। বিশেষ করে কো চেয়ারম্যান গৌরী শঙ্কর চৌধুরী কনক  দাদা যেহেতু দীর্ঘদিন বান্দরবানের ছিলেন সেতু দাদা থেকে অনেক সহযোগিতা পেয়েছি দাদাকে অনেক ধন্যবাদ। আর আমাদের নতুন সদস্য মোঃ আবদুল মমিন ভাই এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। নতুন সদস্য হিসেবে ভাই থেকে যত টুকু সহযোগিতা পেয়েছি তা কখনো ভুলা যাবে না। শহিদুর রহমান রতন ভাই সবকিছু ব্যালেন্স করে সবসময় সহযোগিতা করে থাকেন আপনাকে ধন্যবাদ। শৈলপুত্রী চৌধুরী নন্দন দাদাকে বুদ্ধি পরামর্শ দিয়ে সহযোগিতা করার জন্য ধন্যবাদ। আর আমাদের প্রেসিডেন্টের কথা তো না বললেই নয়। অতিরিক্ত  আর্থিক সহযোগিতা করার জন্য নন্দন দাদা, কনক দাদা, আলিম ভাই, রতন ভাই,সুমন ভাই, জসিম ভাই কে অনেক অনেক ধন্যবাদ। সবার কাছে অনুরোধ ভুল ত্রুটি  ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

Comments

comments

%d bloggers like this: