পয়লা জানুয়ারি থেকে শিক্ষার্থীরা পাবে ২ হাজার টাকা’

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বইয়ের সঙ্গে স্কুল ড্রেসের জন্য ২ হাজার করে টাকা পাবে।

আগামী বছরের প্রথম দিন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বইয়ের সঙ্গে স্কুল ড্রেসের জন্য ২ হাজার করে টাকা পাবে বলে জানিয়েছেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) কুড়িগ্রামের জেলা প্রশাসন ‘স্বপ্নকুঁড়ি’ সম্মেলন কক্ষে প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন সংক্রান্ত মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

মো. জাকির হোসেন বলেন, আগামী বছরের শুরু দিন দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে নতুন বইয়ের পাশাপাশি স্কুল ড্রেসের জন্য ২ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, “বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। মেধাবী জাতী গঠনে প্রাথমিক শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে। কারণ, আজকের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ২০৪১ সালে যুবক হবে। যারা নেতৃত্ব দেবে উন্নত রাষ্ট্রের।”

তিনি আরও বলেন, “বিদ্যালয়গুলোকে দৃষ্টিনন্দন ও আধুনিকায়ন করা হচ্ছে। আকর্ষণীয় করে সাজানো হচ্ছে ক্লাসরুম। আন্দঘন পরিবেশে পাঠদান নিশ্চিত করতে সরকারের এতোসব আয়োজন। কাজেই সরকারের মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকল্পে গৃহীত বিভিন্ন প্রকল্পে যারা দুর্নীতি করছেন তারা কেউ মাফ পাবেন না। তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। মনে রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতির ব্যাপারে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করেছেন।”

Comments

comments

%d bloggers like this: