কুমিল্লা মহানগর ছাত্রলীগের সম্মেলন ৪ নভেম্বর: লবিংয়ে ব্যস্ত নেতারা

প্রায় দুই বছর পর অনুষ্ঠিতব্য কুমিল্লা মহানগর ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে নেতা-কর্মীদের মধ্যে। আগামী ৪ নভেম্বর নগরীর টাউন হল মাঠে সম্মেলনটি অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অহিদুর রহমান জয়  এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘যারা মাঠে ছিলেন, যাদের বয়স ২৯ এর নিচে ও যারা নিয়মিত ছাত্র, তাদেরকেই কমিটিতে স্থান দেওয়ার জন্য কেন্দ্র থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। পদ প্রত্যাশীদের জীবন-বৃত্তান্ত যাচাই করে দেখা হবে। মেধা ও যোগ্যতার ভিত্তিতে সবাইকে মূল্যায়ন করা হবে।’

সাংগঠনিক সূত্রে জানা গেছে, সম্মেলনকে কেন্দ্র করে মহানগর ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা’র পাশাপাশি গ্রুপিং ও লবিং চলছে। মহানগর ছাত্রলীগের এ সম্মেলনকে কেন্দ্র করে জেলা ছাত্রলীগের রাজনীতিতে প্রাণচাঞ্চল্যের পাশাপাশি পদ-পদবি নিয়ে সংঘর্ষের আশঙ্কাও রয়েছে। মহানগর আওয়ামী লীগের কোন্দলে বিভক্ত হয়ে পড়েছে ছাত্রলীগ। এ কারণে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদগুলো নিজেদের নিয়ন্ত্রণে রাখতে চাচ্ছেন আওয়ামী লীগ নেতারা।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের বিভিন্ন নেতার অনুসারী হিসাবে ছাত্রলীগের আসন্ন সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে বলেও মহানগর ছাত্রলীগের বিভিন্ন সূত্রে জানা গেছে।

 

Comments

comments

%d bloggers like this: